সিনেটে ব্রাজিলের প্রেসিডেন্ট জায়ের বোলসনারোর উপনেতা শিকো রড্রিগুয়েজ। দুর্নীতি বিরোধী এক অভিযানে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার আন্ডারওয়্যারের ভিতরে টাকার ‘খনি’ আবিষ্কার করেছে পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অর্থ। এরপর সিনেট থেকে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন স্কাই নিউজ। এতে বলা হয়, ব্রাজিলের প্রেসিডেন্টের একজন গুরুত্বপূর্ণ সহযোগী শিকো রড্রিগুয়েজ।

প্রথমেই পুলিশ বুধবার তার বাড়িতে দুর্নীতি বিরোধী অভিযান চালায়।

সেখান থেকে প্রায় ১৩৮০ পাউন্ড উদ্ধার করে। পরে নিরাপদ স্থান থেকে উদ্ধার করা হয় আরো প্রায় ৪৬৫০ পাউন্ড। বুধবারের ওই তল্লাশি অভিযানের সময় এক পর্যায়ে শিকো রড্রিগুয়েজ পুলিশের কাছে জানতে চান, তিনি বাথরুমে যেতে পারেন কিনা। পরে পুলিশের রিপোর্টে বলা হয়, তারা দেখতে পান শিকো রড্রিগুয়েজ যখন হাঁটছিলেন তখন তার দু’পায়ের মাঝে আয়তাকার কিছু একটা নড়াচড়া করছে। এ অবস্থায় তাদের সন্দেহ হয়। তারা তার আন্ডারওয়্যারের ভিতর থেকে উদ্ধার করে ২০০০ পাউন্ড। এই অর্থ তার নিতম্বদেশে লুকানো ছিল। এরপর তিনবার তাকে জিজ্ঞাসা করা হয়, তার সঙ্গে আর কোনো অর্থ আছে কিনা। এ সময় ওই সিনেটর ক্ষোভের সঙ্গে হাত দিয়ে আরো স্পর্শকাতর স্থানে কিছু একটা ঠিক স্থানে নিয়ে যান।

পুলিশ সেখান থেকে উদ্ধার করে আরো ২৫০০ পাউন্ড। আরো অভিযানে উদ্ধার করা হয় ৩৫ পাউন্ড। উল্লেখ্য, কোভিড-১৯ বিষয়ক তহবিলের অপপ্রয়োগ করেছেন তিনি এমন অভিযোগ থাকায় পুলিশ ওই অভিযান চালায়। এক বিবৃতিতে শিকো রড্রিগুয়েজ বলেছেন, আমি ন্যায়বিচার চাই। আমি প্রমাণ করে দেবো, কোনো অন্যায় করিনি।