“কৃষক বাঁচলে দেশ বাঁচবে” এই স্লোগান নিয়ে গতকাল শনিবার বিকেলে রাজশাহী মহানগর কৃষকদলে আয়োজনে কৃষকদের মধ্যে বীজ বিতরণ করেন। পবার নওহাটা পৌর বাজার এলাকায় বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মহানগর কুষকদলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু। প্রধান অতিথি ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন। উপ¯’াপান করেন মহাগনগর কৃষকদলের সদস্য সচিব গোলাম সাকলাইন ইকো।
বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সদস্য, নওহাটা পৌর বিএনপি’র আহবায়ক ও পৌর মেয়র আলহাজ্ব শেখ  মকবুল হোসেন, যুবদলের সাবেক আহবায়ক ও বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, নওহাটা পৌর বিএনপি’র যুগ্ম  আহবায়ক মফিজ উদ্দিন, সদস্য গোলাম মোর্তুজা, মামুনুর সরকার জেড, পৌর কাউন্সিলর মোহাম্মদ আলী জিন্নাহ, বিএনপি সদস্য শরিফুর রহমান, মহানগর যুবদলের সিনিয়র সহ-সভাপতি মাইনুল হক হারু।
আরো উপস্থিত ছিলেন মহানগর কৃষক  দলের  যুগ্ম আহবায়ক রোজ, রবিউল ইসলাম ডলার, সদস্য মসিউর রহমান মসি, মোহন,জিতু, মখলেসুর রহমান খোকন, জেলা যুবদলের সহ-সভাপতি ও নওহাটা পৌর যুবদলের আহবায়ক সুলতান আহম্মেদ, মহানগর যুবদলের সহ-সভাপতি আব্দুল কাদের বকুল, যুগ্ম সম্পাদক আজাদ আলী মাহবুব আলম সুমন, ইফতেখারুল ইসলাম, আবুল কালাম, নওহাটা পৌর যুবদলের সাবেক সভাপতি মিজান, নওহাটা পৌর যুবদলের আহবায়ক সুজন।
এছাড়াও পৌর যুবদলের যুগ্ম আহবায়ক সুমন, মোমিনুল ইসলাম মিলন, যুবনেতা রফিকুল ইসরাম রফিক, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, নওহাটা পৌর ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মেহেদী হাাসন বাবু, পৌর ছাত্রদলের যুগ্ম আহবায়ক মুকুল ও পবা থানা ছাত্রদলের যুগ্ম আহবায়ক সোহেলসহ বিএনপি, কৃষকদল, যুবদল ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মী উপ¯ি’ত ছিলেন।
প্রদান অতিথি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর  রহমান ছিলেন কৃষকের বন্ধু। তিনি কৃষিতে বিপ্লব ঘটানোর জন্য খাল খনন থেকে শুরু করে নানা প্রকার পদক্ষেপ নিয়ে ছিলেন। সেইসাথে বাংলাদেশকে কৃষিতে স্বয়ং সম্পূর্ণ করতে গভীর নলকুপ স্থাপন ও কৃষকদের স্বল্পমূল্যে কৃষি উপকরণ প্রদান করেছিলেন। তিনি আরো বলেন, এই সরকার কৃষি এবং কৃষকদের ধ্বংস করে দিয়েছে। পেঁয়াজ নিয়ে আবারও তেলেসমাতী শুরু হয়ে গেছে। ভারতকে ইলিশ দিয়ে পেঁয়াজ আনতে পারছেনা। মিলন আরো বলেন, এই সরকারের আমলে আর কোন নির্বাচন নয়। তবে নির্বাচনী পরিবেশ তৈরী হলে বিএনপি নির্বাচনে যাবে বলে জানান তিনি। এই সরকার জনগণের উপর মরার উপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে। কঠোর আন্দোলনের মধ্যে দিয়ে এই বিনা ভোটের সরকারকে বিতারিত করতে হবে জানান তিনি।  আর এই আন্দোলনে সকলকে অংশ গ্রহন করার আহবান জানান তিনি। বক্তব্য শেষে তিনি  কৃষকদের মদ্যে শাক-সবজির বীজ বিতরণ করেন।