ভারত  রপ্তানি বন্ধ করার সংবাদে দেশের পাইকারি ও খুচরা বাজারে পিয়াজের দাম বেড়েছে। রাজধানীর বাজারগুলোতে দেশি পিয়াজের কেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ১০০ টাকা। আমদানি করা ভারতের পিয়াজের কেজি বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা। এদিকে পিয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে কাওরান বাজার ও পুরান ঢাকার শ্যামবাজারে বিশেষ অভিযানে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।
আজ মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, ভারত থেকে পিয়াজ রপ্তানি বন্ধ হওয়ার সুযোগকে কাজে লাগছে চায় এক শ্রেনির অসাধু ব্যবসায়ীর। তারা সুযোগ পেলেই পণ্যের দাম বাড়িয়ে দিয়ে সাধারণ মানুষকে জিম্মি করে ফেলে। এই সুযোগ আর দেয়া যাবে না। কোনো ব্যবসায়ী যদি অনৈতিকভাবে দাম বাড়িয়ে থাকে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তাদের আইনের আওতায় আনা হবে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল গণমাধ্যমকে বলেন বলেন, বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশনা ও অধিদপ্তরের মহাপরিচালকের পরিকল্পনায় আজ রাজধানীর বিভিন্ন পাইকারি বাজারে অভিযান করা হচ্ছে। অধিদপ্তরের চারটি টিমসহ বাণিজ্য মন্ত্রণালয়ের তিনটি মনিটরিং টিম এই অভিযান পরিচালনা করছে।