যুক্তরাজ্যের ওয়েস্ট মিডল্যান্ডের বার্মিংহামে একাধিক ছুরিকাঘাতের ঘটনায় অন্তত একজন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার ভোরের দিকে বার্মিংহাম শহরে এই ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

পুলিশ সন্দেহভাজন হামলাকারীকে ধরতে শহরজুড়ে অভিযান শুরু করেছে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, ছুরিকাঘাতে একজন পুরুষ নিহত হয়েছেন। অপর এক পুরুষ ও একজন নারী গুরুতর জখম হয়েছেন। এছাড়া আরও পাঁচজন জখম হলেও তাদের কারও অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানানো হয়েছে।

বার্মিংহাম পুলিশের প্রধান কর্মকর্তা স্টিভ গ্রাহাম বলেছেন, এ ঘটনার সঙ্গে সন্ত্রাসী তৎপরতার কোনও আলামত এখন পর্যন্ত পাওয়া যায়নি। ওয়েস্ট মিডল্যান্ড পুলিশ তদন্ত শুরু করেছে।

বার্মিংহামের যে স্থানে ছুরি হামলার ঘটনা ঘটেছে সেখানে রয়েছেন বিবিসির নিক ক্লিথেরো। তিনি বলেন, বার্মিংহামের চীনা কোয়ার্টারের গে ভিলেজ এলাকায় ক্লাব ও বার রয়েছে। রাতে এই এলাকা বেশ ব্যস্ত হয়ে ওঠে। সেখানে ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

এর কিছুক্ষণ পর গে ভিলেজ থেকে আধা মাইল দূরের আরভিং স্ট্রিটে একই ধরনের ছুরিকাঘাতের ঘটনা ঘটে। স্টিভ গ্রাহাম বলেন, শনিবার ভোরে শহরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের এই ঘটনা দুঃখজনক, মর্মান্তিক এবং ভীতিকর।

জনগণকে আশ্বস্ত করে তিনি বলেন, এই ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে খুঁজে বের করতে আমরা সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছি। একই সঙ্গে আসলে কি ঘটেছিল সেটিও বোঝার চেষ্টা করছি।