সালমান শাহ মারা গেছেন দুই যুগ আগে। এখনো তার ভক্ত বেড়েই চলেছে। আর হাল প্রজন্মের তারকারাও তাকে স্মরণ করার সুযোগ পেলে ছাড়েন না।

রবিবার বিকেল থেকে একাধিক সংবাদমাধ্যমের গল্প ছিল এই, সালমান শাহর সেই গাড়ি পেয়ে আবেগে ভাসলেন সাইমন সাদিক। সেখানে ছিল খানিকটা ক্ষোভও!

টয়েটোর বিশেষ একটি গাড়ি সালমান ভক্তদের খুবই পরিচিতি। ভাঁজওয়ালা দরজার সেই কারটি তিনি সিনেমায়ও ব্যবহার করেছেন। এখন সেই গাড়ি নিয়ে আপ্লুত হলেন সাইমন সাদিক।

গাড়িটি এখন সালমানের পরিবারের কাছে নেই। অনেক আগে বিক্রি হয়ে গেছে। এই নিয়ে সাইমন বলেন, “এটা ভেবে আরও কষ্ট পাচ্ছিলাম, আপনার ভক্ত হিসেবে আমাদের যে ভালোবাসা আর আবেগ আপনার প্রতি, তা যদি আপনার পরিবারের কারো থাকতো, তাহলে হয়তো এই গাড়িটা আপনার বাড়িতেই থাকতো।”

এর আগে একাধিকবার গাড়িটি খবরের শিরোনাম হয়েছিল। তখনও সোশ্যাল মিডিয়ায় সালমান ভক্তরা গাড়ি বি্ক্রি নিয়ে ক্ষোভ জানান। রবিবার সাইমনের সঙ্গে তাদের অনেকেই সুর মেলান।

সম্প্রতি সেই গাড়ি নিয়ে বেশ কিছু ছবি তুলেছেন সাইমন সাদিক। ফেইসবুকে সেই ছবি পোস্ট করে জানিয়েছেন নিজের অনুভূতির কথা। সেখানেই তার এই মন্তব্য।

সাইমন লিখেছেন, “প্রিয় সালমান শাহ। নিশ্চয়ই আপনি শান্তিতে আছেন। আপনি কি জানেন,আপনার গাড়ি আজ আমাকে কতটা আবেগাপ্লুত করেছে? আপনাকে সামনা-সামনি দেখার সৌভাগ্য হয়নি। কিন্তু আপনার স্পর্শ পাওয়া গাড়ির স্পর্শ নিয়ে মনে হচ্ছিলো,আপনাকেই যেন ছুঁয়ে ফেললাম! আপনার মুখখানা ভাসছিল চোখের সামনে। হঠাৎ মনে হলো আপনি তো কাছে নেই! কী এক অদ্ভুত অনুভূতি!”

‘পোড়ামন’-খ্যাত নায়ক আরও বলেন, “জানেন আপনার গাড়িটাও অন্য একজন কিনে নিয়েছে! গাড়ির রং ও বদলে ফেলেছে! এটা ভেবে আরও কষ্ট পাচ্ছিলাম, আপনার ভক্ত হিসেবে আমাদের যে ভালোবাসা আর আবেগ আপনার প্রতি, তা যদি আপনার পরিবারের কারো থাকতো, তাহলে হয়তো এই গাড়িটা আপনার বাড়িতেই থাকতো।

যাই হোক,আমার বন্ধু সাকিব শুভকে অনেক ভালোবাসা আমাকে এই অনুভূতির সম্মুখীন করার জন্য। তবে,আপনার গাড়িটা কিন্তু বস সেই রকম। আপনার জন্য অনেক অনেক দোয়া আর ভালোবাসা।”