করোনাভাইরাসে আক্রান্ত বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে বাসায় ফিরেছেন। আজ সোমবার বুকের এক্সরে করাতে সিএমএইচে গিয়েছিলেন তিনি।

মাশরাফির ঘনিষ্ঠ একটি সূত্র দৈনিক আমাদের সময়কে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনাভাইরাসে আক্রান্ত হলে ফলোআপ চেকআপের জন্য বুকের একটি এক্সরের নির্দেশনা দেন চিকিৎসকরা। এই এক্সরে করাতেই আজ বিকেল ৫টার দিকে যেতে হয়েছে সিএমএইচে। সেখানে এক্সরে করে মিরপুরের বাসায় ফিরেছেন তিনি।

এক্সরের রিপোর্ট রাতে পাওয়া যাবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

এর আগে মাশরাফির হাসপাতালে যাওয়া-না যাওয়া নিয়ে কিছু গুজব ছড়িয়েছে আজ সোমবার সারা দিন। এসব খবরে ভক্ত-সমর্থকেরা যেন বিভ্রান্ত না হন, সেজন্য বিকেলে তিনি ফেসবুকে স্ট্যাটাসে লিখেছেন, ‘কিছু পরীক্ষা করার জন্য আমার হাসপাতালে যাওয়ার প্রয়োজন হতে পারে, সেটা স্বাভাবিক।’

এর পরপরই তিনি সিএমএইচে যান। তিনি পরীক্ষা শেষে আবারও মিরপুরের বাসায় ফিরবেন বলে জানা যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এবিএম আব্দুল্লাহর তত্ত্বাবধানেই মাশরাফির চিকিৎসা চলছে বলে আজ দুপুরে গণমাধ্যমকে জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড’র (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

মাশরাফির বিষয়ে এবিএম আব্দুল্লাহ বলেন, ‘তার অ্যাজমার সমস্যা রয়েছে। এখনই ঘাবড়াবার কিছু নেই। তবে অবস্থার অবনতি হলে হাসপাতালে নেওয়া লাগতে পারে। এখন তিনি ভালো আছেন।’

 

উল্লেখ্য, গত শনিবার করোনা পজেটিভ হন মাশরাফি।